ছাই হতে আরকি বাকি? (১)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

রাজনীতির সন্ত্রাসে বিনা নোটিশেই পুড়ছে আমার চেনা শহর,
নতুন করে পুড়ছে বুঝি তোর আর আমার পোড়ামাটির প্রেমের ভোর!
কাক মরা রোদে মাখামাখি খুব চেনা ওই চায়ের দোকান ঘেঁষা পথটা,
আগুনের হলকা সম আবহাওয়াতেও মেঘ জমেছে কিছুটা...
বৃষ্টি এলে বলবি কি তুই খুলতে আমায় যত্নে বাঁধা এই খোঁপাটা?
পুরোনো ভঙিমায় ছেলেমানুষি আবদারি ভালোবাসা
যানজটে ব্যস্ত এই শহরে হঠাৎ করেই হাতখানি চেপে অশ্রু ভাসা ভাসা
পৌষের সন্ধ্যায় একসাথে পোড়া ভুট্টো
মিষ্টি পিঠায় কামড় ছোট্ট ছোট্ট
ইথারের তরঙ্গ বেয়ে তোর কন্ঠের ঝুপঝাপ উত্তাপ
খুনসুটি ঝগড়ার চিমনিতে ওঠা ভাপ...
এখন তোর প্রিয় বুঝি পোড়াবাড়ির চমচম মিষ্টি!
মিষ্টি লাগে কি তোর আমার চোখের কাজলটানা দৃষ্টি?
এসবকিছু আজ পানসে অকেজো তোর পোড়া চোখে?
নাকি পাগলামীতে ডুবতে গিয়ে আমিই গেলাম বখে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।