ছাই হতে আরকি বাকি (২)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

পুড়ছে আজ এই শহরের অসহায় শাপলাগুলো আর ছোটবড় লেকগুলো...
রঙবেরঙের রিকশায় একলা ভ্রমনরত ক্লান্ত চোখের মানুষগুলো
চারুকলায় মাদকীয় কাঠগোলাপের সবুজ সবুজ পাতাগুলো!
পুড়ছি আমি পুড়িয়ে তোকে কান্নাকাটির শ্মশানে,
কাঁদতে পারার ধৈর্য্য কোথায় কাঠখোট্টা এই জীবনে?
রোদের আঁচে লালচে হয়ে ঘামের নদীতে নোনতা যখন চিবুক...
লজ্জা ভুলে ঠোঁটের ডানা ঝাপটে ফুরুত ফুরুত দিবি নাকি চুমুক?
বৈশাখী দুপুরে বড় রাস্তাটায় আমার অপেক্ষায় পুড়তি যখন তুই
আমিও তখন হন্তদন্ত দৃষ্টির শীতল রুমাল নাড়িয়ে তোর ছায়া ছুঁই!
আরে পাগল বৃষ্টি এলো তবু এবার শখের বশেও ভিজলিনা!
গল্পের বই হাতে দেবার ছলে হাতটা ছুঁয়েও দিলিনা!
তোর অঞ্জন ফুল রঙা পাঞ্জাবিটা পোড়ে নাকি আমার রক্তজবা রঙা শাড়ির অপেক্ষায়?
আজকাল খুব অবেলায় ভেতর ভেতর আমিও পুড়ি তোকে ভালোবাসার শূণ্যতায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।