খেয়ালী
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

বেহালায় সুর ওড়ে আকাশের ওপারে...
পাখিদের কিচিরমিচির ঘুমোচ্ছে আমার আলোয়ানে
সেই আমি আসব নাকি হৃদয়-কলস কাঁখে তোমার ঘাটলায় মন - অবগাহনে?

হাতে হাতে কিছু ভালোবাসা আবার হবে কি শুভ্র বাগানবিলাসের গুল্ম-ঝাঁড়ে?
আমিতো পপি ফুলের নেশা নই যে তোমাকে বুঁদ রাখতে পারব শেষ বিকেলেরও খেয়াপারে!

বেহালায় সুর ওড়ে আকাশের ওপারে...
কিছু মায়ার আশ্রম আমার হলদে পাড়ের লালশাড়িতে
ছাতিম ফুলের গন্ধে ভেজা পথের ধারে এই কন্যা হারাবে কি কিছু গল্প শুনতে?

অশোক ফুলের গাছতলায় আজ কেন তোমার মুখখানা এমন থমথমে নির্বাক?
নাকি আমার নিঃশ্বাসের ঘ্রাণে সাঁতরে বেড়াতে অনাগ্রহী তোমার নীতিবান পথের বাঁক!

বেহালায় সুর ওড়ে আকাশের ওপারে...
সাঁঝবেলা কুয়োপাড়ে জমানো কিছু কান্না অনবদ্য
নেবে কি তুমি কাঁশবনের স্বাধীন ডানায় আমার খোলা চুলের ঝলমলে কিছু পদ্য ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।