শূণ্য
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

কেন সদ্যফোটা দুর্লভ জাফরান ফুল আমার হাতে বিনম্রতায় তুলে দিতে চাও?
বিনিময়ে তোমাকে তো কিছুই দিতে পারবনা!
আকাশ মানে স্বাধীন শূণ্যতা, সেখানে আমি
ঢেউয়ের গানে শিল্পায়িত সমুদ্র নই,আমি মহাসাগরীয় ঘূর্ণিপাকের আকর্ষণ ক্ষমতা।

কেন জোনাকির শহরে আমাকে পরীর মতন এক ঝলক দেখতে চাও?
বিনিময়ে তোমাকে তো কিছুই দিতে পারবনা!
ভালবাসা মানে অদৃশ্য শূণ্যতা, সেখানে আমি
টবে জন্মানোর ক্ষমতাধারী চন্দ্রপ্রভা ফুল নই, আমি উগ্র নাগকেশর ফুল।

কেন সূর্যাস্ত মাখা নিঃসঙ্গতার ব্যালকনিতে আমার জন্য কবিতা লিখতে চাও?
বিনিময়ে তোমাকে তো কিছুই দিতে পারবনা!
সাদাকালো মানে নির্ভয় শূণ্যতা,সেখানে আমি
মেঘে ভেজা ফিনফিনে হাওয়া নই, আমি আগ্নেয়গিরি হতে উদগিরিত উত্তপ্ত ছাই!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।