মনপূজারী
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

মনপূজারী
- নওশীন শিকদার
চোরাবালি সব রাতের কুয়োয় লক্ষীপেঁচার ছায়া আমি
ফুটফুটে পাখিছানার গায়ে লেপটানো নরম খড়,
উৎসবের রাতে স্মৃতির আগুন পোহানো শেষের ভোর
কারো গাঢ় ঘুমের দোলনায় ছিপছিপে ভরদুপুরে রেখে যাব একদিন এই আমি!

পূর্ণচ্ছেদ/সেমিকোলন না ছোটখাট বিস্ময় চিহ্ন আমি
মেহেদী গাছের ডালে ঝুঁটি দোলানো বুলবুলির মায়া,
নাহয় হাতের রেখার মত এলোমেলো চুমুর করতোয়া
কারো ঠোঁটের বেঞ্চিতে ছড়িয়ে-ছিটিয়ে- মাখিয়ে-মিলিয়ে যাব একদিন এই আমি!

ভূকম্পনের এই শহরে ছিমছাম রূপসা নদীর বাঁক আমি
চলন্ত টেবিল ফ্যানের পাশে ধোঁয়া ওঠা কফির অস্তিত্ব,
বাসের জানলা দিয়ে দেখা বৃষ্টিভেজা রাস্তার প্রচ্ছদ
কারো শোবার ঘরের জানলায় টাঙিয়ে পাখি হয়ে উড়াল দিব একদিন এই আমি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।