এক সমকোন দূরত্বে
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

একটি কথাও বলেননি আপনি
অথচ হাত থেকে ন্যাপকিনটা পড়ে যেতেই
দু’আঙ্গুলের মাঝে কেমন শৈল্পিক নিপুনতায়
তুলে নিলেন । মনে হচ্ছিল
কোন এক চেনাজানা উপমার মত !

আমি একাই বলে যাচ্ছি--আশ্চর্য !
ইতিমধ্যে ভুলে গেছি পরবর্তি গন্তব্য
যাওয়ার পথটা এখানেই ছিল-সকালেও দেখেছি
কোন পথে যেতে হয়
যদি কেউ আকাশে যেতে চায়
আপনি জানেন কি ?

আপনি কি দক্ষিনে যাবেন ?
সরাসরি বিপরীতেও নয়-আমি পশ্চিমেে
এক সমকোন দূরত্বে অনুসন্ধান করি পথের
হয়তো আবারো দেখা হবেে
এই বিন্দুতে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।