সেফটিপিন
- মারুফুল আনাম রঙ্গন ১৯-০৫-২০২৪

এখন একটি বৃষ্টির পথ
আমায় প্রতিদিন কাছে টানে..
নোনা ধরা ঠোঁট কিংবা
ভিজে সাড়াশি আঙুল নির্মোহে
কেঁপে চলে, প্রতিটি ক্ষণ;
চোরা কাব্যে মুঠো পাকাতে জানি না,
বরঞ্চ চামড়ায় বিঁধে দেই
একটি মরচে ধরা সেফটিপিন।

কণ্ঠনালীর তীব্র স্বরের
স্পর্ধায় ক্ষীপ্ত একফালি ভিজে শার্ট
হাওয়ায় ওড়ে, কুঞ্চিত মৃত জোঁক আঁকড়ে
থাকুক চামড়া; রক্তের নামগন্ধহীন
বুভূক্ষু এক দেহে।

কিছু অশ্রাব্য ক্ষণ ক্ষয়ে চলে
নিস্পৃহে, আনমনে ভালোবাসা জড়ায় ,
লতানো ডগার মত বেয়ে চলে নির্দ্বিধায়,
কেউ জানবে না আর, কেউ না!

শুধু চামড়ার চিনে জোক, আর
চামড়ার তলে জানুক পুরোনো
মরচে ধরা সেফটিপিন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।