চোখচিঠি
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

চোখের জলে স্নান সারবে কি পাষাণ খরার দিনে?
পাগলী মেয়ের কপালেতে এত্ত বড় লাল টিপ
তোমার মনের পানাপুকুরে পড়ল কি তার মনছিপ!
দুঃখের আলতায় রক্তজবা রঙিন গল্পমালার আসর
হাতছানিতে পিছুটান তবু দোকলা হতে দোসর!

চোখের কুয়োয় ঝাঁপ দেবে কি হৃদ পোড়ানোর দিনে?
কাজলা মেয়ে মেশাবে তোমায় গহীন বনছায়ায়
ঠোঁটের পাড়ে কথার নৌকো চুপিসারেই হারায়!
বাঁশবাগানে শ্মশান পেরিয়ে নিশিথে লুকোচুরি
কাজলা মেয়ের আঁচলে ফুটলো কৃষ্ণচূড়াকুঁড়ি।

চোখের ছায়ায় বিশ্রাম নেবে কি তপ্তখরার দিনে?
পাগলীর হৃদস্পন্দননেশায় কোন পাগলের ঘুম টুটে
সাজঘরের আয়নায় নিয়েছগো তুমি কার ছায়া লুটে!
নক্ষত্রের আলোয়ানে জড়িয়ে হোকনা আকাশ নিশাচর
চোখচিঠিতে কাব্য ছেনে ভরিয়ে দিও হৃদকোচড়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।