প্রবাহ
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

বড় বড় দুঃখগুলো লবনের মতন...
জীবন যেমনই হোক অশ্রু হয়ে লবনাক্ততা ছড়ায় সময় অসময়ে।
ওদের ক্ষারীয় স্বভাব বেহায়া ধরণের
তাইতো পাশে থাকে আজীবন চিরসঙ্গী হয়ে!

ছোট ছোট দুঃখগুলো যেন কাঁচের তৈরী...
ইচ্ছে করলেই ভাঙো,ইচ্ছে করলেই রক্ত ঝড়িয়ে ছলছল।
হাসিখুশি থাকতে জানাই হলো
ওদের চুরচুর করে ভেঙে দেয়ার শৈলী!

ছোট ছোট সুখগুলো ছুটন্ত কাঠবিড়ালীর মতন...
লুকিয়েচুরিয়ে বেড়ায় কান ধরে টেনে আনলে।
ওদের ধরতে পারা খুব সহজ,
ভালোবেসে ভালো থাকতে জানলে!

বড় বড় সুখগুলো চোখ ধাঁধানো আইসক্রিমের মতন...
যতক্ষণ জমাট রঙিন ততক্ষণ জীবিত সুন্দর!
হুট করে গলে যাবার পরিবেশ পরিস্থিতি আসলেই হারিয়ে যেতে প্রস্তুত যখনতখন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।