অবুঝ মন
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

অবুঝ মন হারিয়ে কোথা ?
দিচ্ছে শুধু আমায় ধোঁকা।
কি যে করি তাকে নিয়ে?
বানাচ্ছে যে আমায় বোকা।
কোন বনে যে হারালো সে?
আমায় রেখে একলা ঘরে ,
কেমন করে পারে সে
থাকতে ছেড়ে এমন করে।
বোঝে না সে কি যে ব্যথা,
অকারনে স্বপ্ন গাথা।
এর চেয়ে যদি মরন হয় ,
মনে হবে তা মধুময়।
যদি একবার শুনতো মোরে,
ঠকতো না সে বারেবারে।
বানায় শুধু বালুর ঘর ,
ঢেউ এসে তা করে পর।
ঠকে ঠকে তাও যদি
শিখতো কিছু গতিবিধি।
এত পেয়ে আঘাত তবু ,
হারতে যে সে চায় না কভু।
এত শক্তি কোথায় যে পায়,
আঘাতেও সে না যে ডরায়।
পারি না আর তাকে নিয়ে,
ছুটছি শুধুই হন্যে হয়ে।
ভাবছি আর ছুটবো না ,
যেথায় খুশি থাকুক না ।
-------(০৯.০৩.১৩)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।