ভীরু চোখের বালিকা
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

শান বাঁধানো ঘাটলায় একলাই পা ডুবাওগো বালিকা...
ছোট ছোট মাছের ঝাঁক নিঃস্বার্থে তোমার পা ছুয়ে দেবে স্নিগ্ধ সঙ্গ।
ভরদুপুরে কারো প্রতীক্ষায় চামড়া না পুড়িয়ে সাঁতার কাটো প্রাণখুলে।
বুকেতে পেরেক ঠুকে কেউ করবেনা আর রঙ্গ!
মাছরাঙার ডানায় জীবন কল্পনা করতে গেলে
নদীর দুঃখ-সুখ সবকিছুরেই ভালবাসা লাগে।
কারো গল্পের নায়িকা হতে গেলে
সেই গল্পের ভুলসঠিক সবকিছুরেই মানবার ধৈর্য্য লাগে!
কষ্ট পেতে ভয় তাই ধৈর্য্য তোমার হচ্ছেনা?
এবার নাহয় ঘুমোতে যাও ভরদুপুরের রৌদ্রদের ঘুম পাড়িয়ে মনের শাঁখে!
জানোতো, ঘুম ঘুম চোখে স্বপ্ন আসে আগেভাগে।
ঘুমবালিশে মাথা রেখে স্বপ্ন দেখোগো বালিকা...
আচ্ছা,তোমার স্বপ্নটা বিলাসবহুল জাহাজের নাকি টিমটিমে আলোতে মোড়ানো নৌকোর?
স্বপ্নের বাইরে প্রেম এলে ঘুমহারা পাগলিনী হয়ে যাবে নাকি?
তাবেতো তোমার প্রেমে পড়া দেখে বাড়িসুদ্ধ লোকে বলবে বালিকার ওপর হলো বুঝি ভূতের আছর!
এবার ঘুম ভাঙলে হুহু বুকের একলা শালিকের ডাক তোমারে জানাবে স্বাগত।
জোড়া শালিকের ঘর বাঁধার উৎসব দেখে জীবনের একটা সময়ে
তোমার মনে শূন্যতা যেদিন বাজবে ছুটির ঘন্টার মত,
"শুধু একবার ভালোবাসা পেলে মরে যেতেও প্রস্তুত " ভেবে মূর্ছিত হবে হাহাকার...
চোখ মেলে জেনে নিয়োগো সেদিন
তোমার স্বপ্নকুমার রূপকথার মত নয় বলেই বাস্তবে আগত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।