এলোমেলো
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

মানুষ হতে চেয়েছিলাম...
হলাম একগুচ্ছ সুবাসহীন কাঁশফুল,
ছেঁড়া আমি উড়ে উড়ে গড়ে তুলি কত ভুল!
নদীপাড়ের পলিমাটিতে বিষ্টির মধ্যাহ্ন ঘুম
সন্ধ্যার কোলে জড়োসড়ো কাজলা মেঘের চুম!
হৃদয়ের কোমল পাত্রে ভরাট রক্তজবা আলতা,
রাঙাইগো বাঁশের সাঁকো দেয়া সবুজ খালটা।
সবইতো আজ বড্ড এলোমেলো!
ময়ূরের পাখায় বিষ্টি শেষে রঙধনুর গোল্লাছুট
পাতার বাঁশিতে খোলা গানের সুখ অযুতনিযুত!
অপরাহ্নে কাঞ্চনের ডালে রোদের গুঞ্জন
একলা বেঞ্চে দোকলা বাদামবুটের আয়োজন
সবইতো আজ বড্ড এলোমেলো!
মানুষ হতে চেয়েছিলাম...
হলাম আত্মভোলা এক ডিঙি নাঁও,
ডুবতে ডুবতে আজ দেখি সব জল উধাও!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।