পূর্ণতা
- আব্দুল্লাহ আল নোমান ২০-০৫-২০২৪

বৃষ্টিস্নাত ঐ অন্ধকার নিশীথে বৃষ্টি শেষে,
পূবালী সমীরণ গায়ে মেখে যখন পুকুরপাড়টায় দাঁড়াই-
ওপাড়ের আঁকাবাঁকা বটগাছটা যেন কোন এক ষোড়শী;
সতত সে রহস্যময়ী।

বৃষ্টিস্নাত জোছনায় আকাশপানে-
দেখি পূর্ণ চাঁদের আধফালি রূপ;
মেঘের সাথে যেন সতত সংগ্রাম তার
এ যেন তার মধ্যগগনের নিত্য লড়াই।

আমি ভাবি আর মুগ্ধতায় মাখামাখি হই
এ রহস্যময়তা বা লড়াই
এ দু-ই জীবনের অখন্ড রূপ
এসবের সম্মিলনেই জীবন পায় পূর্ণতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।