গতানুগতিক
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

ভালোবাসার সাহসী ক্ষমতা নেই সবার ডানায়।
ডানাভাঙা পঙ্খী আমি
কখনও ব্যান্ডেজে মোড়ানো মমি!
চোখের জলের লবনে ভাস্কর্য হৃদয়-জাদুঘরে!
আমি তৃষ্ণার্ত এক মানবী
কোনো মানবের নিঃশ্বাসের পল্লবী!
মেঘমল্লিকার কন্ঠনালী চিরে আজ বৃষ্টির গান।
ভোরের তীর্থে মৎসকন্যা আমি
কারো চোখে বিরক্তিকর এক ডামি!
হাতছানিতে জাদুমন্তর ঢালতে পারেনা সবাই!
আমি প্রস্ফুটিত শ্বেতপদ্ম নই
শুধু মুখে ফোটে মূল্যহীন কথার খই।
ভুলের নভোচারী হয়েই কাটছে অধরা জীবন!

১৯ জুন ২০১৫
ভোর পাঁচটা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।