গ্রহণ
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

মন খারাপের গ্রহণ লেগেছে আজ,
ভালো লাগাকে একটু একটু করে খেয়ে;
নিজেকে র্পূণ করতে ব্যস্ত সে।
স্মৃতির পায়রাগুলোও ছুটে চলেছে কালের সাক্ষি হতে।
দূর হতে হাত ছানি দেয়া মধুমাখা সময়গুলোকে ;
বিষণ্নতার আঁধারে ঢেকে দিয়ে ,
গ্রহণকাল নির্ধারন করার চেষ্টা করছে দুঃসময়।
ব্যর্থ সেই চেষ্টায় সাহায্যের হাত বাড়িয়ে,
জানালার গ্রীল ধরে দাঁড়িয়ে রয়েছে অপরাজিতা।
নির্জীব মনে প্রাণ সঞ্চার করতে ব্যস্ত হতে চাচ্ছে সুসময়,
ক্ষনকালের এই হার-জিতের লড়াইয়ে
অবশেষে মন খারাপেরই জয় হলো,
তাইতো অপরাজিতার নেত্র কোনে আজ জলের আধার ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।