অরুন্ধতী রহমান (৮)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

একদিন ধূসর খাঁচা রঙা দোপাট্টাটা বৃষ্টিতে ভিজে চুপচাপ...
কবিতারা কবুতর হয়ে উড়াল দিতে ব্যস্ত।
অরুন্ধতী রহমানের
শয়নকক্ষের বক্ষ ঘেঁষা বারান্দার দোলনায় ফেলে আসি দু চোখের উত্তাপ!
একদিন তাকে খুঁজতে গিয়ে শখের জুতোর হিল ভাঙলো...
ভাঙলো চিঠির বাক্স, মোবাইলের স্ক্রিন চুরচুর
অরুন্ধতী রহমান
আমার বৃষ্টিভেজা বক্ষ ঘেঁষে দাড়ালো,
যেখানে লালিত ঝাঁকে ঝাঁকে কবিতার কবুতর!
ছুঁয়ে দিলাম শীতের মিঠে আগুনের হলকায়।
একদিন মুমূর্ষু কাঁচের দেয়াল গড়ে লাইলাক ফুলের আসমানী আলিঙ্গনে সাজলো আমার ভোর...
কৈশোরের বায়নাগুলো ছিলো যেন বর্ষাকালের স্নিগ্ধ পেয়ারা পাতা!
তারুণ্যের দিনে ইটকাঠের শহর মুছে দিলো হরিণ শাবকের নরম চোখের মতন তিড়িংবিড়িং মায়া।
এখন কাঁচের দেয়ালের এপার ওপারে দুজন দুজনাকে দেখে বৃষ্টিতে ভিজি প্রতিদিন,
অরুন্ধতী রহমানকে দেখে
ভুলে যাই হাতে আছে প্রিয় জলরঙা ছাতা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

ochena_porhik
০৫-০৮-২০১৫ ২৩:৪১ মিঃ

হেবি লাগলো