প্রিয়পাতা
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

ভাল থেকো প্রিয়পাতা
হৃদয়ের রক্তে চুপচুপে কবিতার খাতা।
আমি ভালোই আছি কেয়ার পাঁপড়িতে,
কুয়োপাড়ের বাসি শ্যাওলাতে,
অথবা দোয়াতের কালিতে চুপচুপে অভিমানী রাত্রিতে!
আমার দেয়া সুখের ব্যথার চিনচিনে অনুভবে
আজকে নাহয় তোমার বেলা কাটুক দূরত্ব ঘোচানো রঙের পর্বে?
আমার উড়ন্ত ওড়না সামলানো সেফটিপিন হও
বৃষ্টিভেজা শাড়ির পাড়ে চুমু খাওয়া ঢলঢলে প্রেম হও
ইচ্ছে হলে ঠোঁটের গদিতে গা এলানো রোমাঞ্চের বৃষ্টি হও!
ইচ্ছে হলে আমার হৃদয় দুমড়ে মুচড়ে ফেলা অবহেলা হও।
এতো প্রেম দিই তবুও হারিয়ে যাবে একলা মেঘের মতন?
বেনামী কবিতার সন্ধিতে ভালো থেকো আমায় করে যতন!
ভালো আছো কি বৃষ্টি শেষের ঘাসের মতন?
শ্বেতশঙ্খ ঘাসফুল হয়ে ফুটেছি তোমার পাঁজরে
ধুকপুক ব্যথার হারমোনিয়ামে আবারও এসোনা ভালো থাকি প্রেমের আঁচড়ে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।