অরুন্ধতী রহমান (৭)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

প্রজাপতির মতন হতে পারিনি...
তোমাকে সহাস্য রঙিন পৃথিবী দিতে না পারা
আমার অর্ধ যুগের আফসোস।
এতোই পানসে হলাম এই আমিটা!
তবে তোমার প্রেমের তাবিজকবচে স্বপ্ন ঘিরে রাখা
ডাইনিং টেবিলে স্যুপের পেয়ালায় তোমার ছবি দেখা
অক্ষরের সাথে অক্ষরের সঙ্গমে তোমার নামে কবিতা লেখা
দিনশেষের অলিখিত রুটিন হয়ে গিয়েছে এসবই!
শুনতে পাচ্ছো কি অরুন্ধতী রহমান?

তোমাকে যতটা ভালোবাসা দিতে চেয়েছি...
তার সিকিভাগও দিতে পারিনি।
এতোই অকর্মণ্য হলাম এই আমিটা!
একটা মনই শতবার তোমার জন্য উপঢৌকন হিসাবে রাখা
চোখের দোয়াত থেকে জলে ভেজা তুলিতে অভিমান লেখা
সাংসারিক জখমে মলম রূপে তোমার হৃদপিণ্ড লেপটে থাকা
আজকাল আমার পৌনঃপুনিক রুটিন হয়ে গিয়েছে এসবই!
শুনতে পাচ্ছো কি অরুন্ধতী রহমান?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।