অরুন্ধতী রহমান (৫)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

অরুন্ধতী রহমান
বর্ষার সন্ধ্যায় নিচতলার সিঁড়িতে
নেশারু চুড়ির রুনুঝুনু আর কালো বেড়ালছানার মতন আঁধার কম ছিলনা!
অনুষ্ঠানের সন্ধ্যায় লিফট যাত্রায় এক মিনিটের পাগলামো ফিসফাস কম ছিলনা,
তুমি তবুও আমাকে কাছে টানোনি...
এতো প্রেমেও নেশারু চুমু বিনিময়ের সুবর্ণ সুযোগ ক্যাচ করোনি দক্ষ খেলারীর মতন!

তোমার নেশারু ঠোঁটে ঘামের টুকরো চিকমিকে উঠলো
তোমার নেশারু হাসিতে গোধূলি তার প্রথম আলোর কুমারীত্বও তোমাকে উৎসর্গে প্রস্তুত হলো!
তোমার জন্য কাঠঠোকরার রঙিন ডানা-রঙা কবিতা বোনার তাঁতী হলাম।
সেই তুমি সব ফেলে রাস্তায় এসে দাড়ালে পাঁজরে রুক্ষতার তীর বেঁধা আঘাত নিয়েই...
হঠাৎ তুমুল বৃষ্টি তখন এই নগরীর নিওন আলোকে জোরপূর্বক সিক্ত করতে ব্যস্ত।
আজ তোমাকে সিক্ত করনে আমিও নেশারু বৃষ্টি হতে ব্যাকুল!

অরুন্ধতী রহমান
ভরদুপুরে কাঁশবনে লুকোচুরিতে
তোমাকে বুকের তিলকে চেপে "ভালোবাসি" বলার সুযোগ কম ছিলনা,
বইমেলা থেকে বেরিয়ে তোমার হাতে আঙুল গুঁজে তিলোত্তমা হবার সুযোগ কম ছিলনা।
আমি তবুও তোমাকে কাছে টানিনি...
মাঘের পাতাঝরা বিকেল ফুরানোর অণুক্ষণে ধোঁয়া ওঠা ফার্স্টক্লাস চা ফিরিয়ে দেবার মতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।