অরুন্ধতী রহমান (৪)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

সন্ধ্যার পেয়ালায় ডুবতে বসা ওই সূর্য অদৃশ্য,
তোমার পথের ঘাসে মিশেছে আমার কাজল!
দেখেছিলে কি সেদিন চোখের আকাশ ডিঙিয়ে অশ্রুমেঘ পরবর্তী বৃষ্টিপাতের দৃশ্য?
না দেখলেও আমার তেমন দুঃখটুঃখ নেই
অরুন্ধতী রহমান!
ঝরণার জলে ঠোঁট ভেজানো শ্যামা নই আমি
তোমার সৃষ্ট খরায় শুকিয়ে মরা ফিঙে আমি।
উটপাখির মতন লবনপ্রেমী হলে অশ্রু আমার খাদ্য হতো
ভুল বোঝাবুঝি কড়া নাড়া দিনরাতে।
তোমার ঘরনী হতে চেয়েছিলাম
ঘরের লোকসংখ্যা বৃদ্ধিতে নয়
জীবন-পেয়ালায় আমাদের কাছাকাছি কোলাহল ছলকাতে
অরুন্ধতী রহমান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।