অরুন্ধতী রহমান (৩)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

হতে পারো আমার শ্বাসকষ্টের চারণভূমি!
আলকাতরার মতন রাতে আমাকে জড়ানো সফেদ আলোয়ানও হতে পারো তুমি
অরুন্ধতী রহমান!
পেয়ারা পাতায় এক্কাদোক্কা বৃষ্টির ঘ্রাণ ছেনে,
তোমাকে চিঠি লিখি খসখসে কাগজের বুকে অষ্টাদশী প্রেমের তীক্ষ্ণতা হেনে।
আষাঢ়ের দিনান্তে আমরা আসমানী ছাতার নিচে,
এরপর সায়াহ্নের প্রান্তে চামচে গুলিয়ে গল্পের ছলাকলা পেয়ালা পিরিচে!
হতে পারি ভোরের বৃষ্টিতে তোমার অশ্রুজল
কার্বন পেপারে কালিময় অফিস কক্ষে কখনও হতে পারি তোমার প্রেরণার আঁচল
অরুন্ধতী রহমান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।