আবার এসো হে কবি
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

বহুবার এসে খুঁজেছি তোমায়
লিখিতে যা ভুমিকায়,
ছায়ানট এসে বিঁধেছে হ্ৃদয়ে
আলস্য তন্দ্রায়,
খুঁজেছি শব্দ বিদ্রোহী ছুঁয়ে
দোলন চাঁপার ঘরে,
আপন পিয়াসে ব্যাথার নিশিথে
তোমার কাব্য তলে,
অগ্নিবীনায়, প্রলয়-শিখায় হয়েছি পাগল পাড়া,
তোমায় খুঁজেছি আসলেই তুমি
দুরের সন্ধাতারা,
আবার এসো হে কবি,
রচে যাও ফের ঘুচে দাও যত
বিশ্ব ছড়ায়ে রবি,
কত শত হল কবিতার সব
কবিদের প্রস্থান,
তোমার কবিত্বে মিলেছে আমার
প্রাণের বাসস্থান,
সন্চিত কিসে শব্দ তোমার
প্রতিটি কাব্য হ্রাদে,
বিনায় বিঁধেছে শ্রবন হরা সে
রাগিনী সুরের রাগে,
বিদ্রোহী তুমি দরজায় এসে
দিয়ে যাও মোরে নাড়া,
তোমার কাব্যে নিজেরে খুঁজিতে
আমি যে সর্বহারা,.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।