খন্ড কবিতা
- নীলাম্বর সরকার মিন্টু - নীলাম্বরের ধ্রুবতারা ২০-০৫-২০২৪

সুখ পাখিটা যদি থাকতো পাশে
তবে রাখতাম চিরকাল ।
দুঃখটাকে ছুটি দিয়ে
করে দিতাম চোখের আড়াল ।


যদি মনটা হতো পরশ পাথর
তবে রাখতাম তোমায় সোনা করে ।
সোনালী আলোয় ভরিয়ে দিতাম
এই পৃথিবীটারে ।

যদি তুমি হতে স্নিগ্ধ বাতাস ,
তবে শীতল থাকতো আমার এ দেহ ।
তোমার কাছে চিঠি লিখে উড়িয়ে দিতাম
তা জানতো নাতো কেউ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১৯-০১-২০১৫ ১৬:২৭ মিঃ

valo aro valo likha chi