আজ আমরা মুখোমুখি
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

আমাকে ফিরিয়ে দিয়ে আমার কাছে
তুমি রয়ে যাও মধুচন্দ্রিমার মতো
কবিতার খাতায় সাড়ম্বরে !

অনুপম দৃষ্টির প্রশান্ত নীলে তোমার
জেগে থাকে সমুদ্র, শান্ত সুনিবীড়-হৃদয় সেখানে উপকূল
মৃদুমন্দ তরঙ্গে আলোড়িত কখনো
অপার দিগন্তে শুধুই তুমি কবিতা কালজয়ী !

পদচিহ্ন আঁকো মুছে যায় নোনাজলে
তবু হৃদয়ে অক্ষত প্রেম
মধু পূর্নিমার রাতে ছড়ায় সুগন্ধ উপকূল জুড়ে !
নেমে আসে আকাশ-নীহারিকা ব্যকুল
গাঙচিল ঘর ছাড়ে, হারায় অসীমে কোন মুগ্ধতায় !

অনিন্দিতা ! কবিতার আবেগের মতো
তুমি থাকো হৃদয়েও ! অনন্ত অন্বেষা শেষেে
একদিন মুখোমুখি হবো এই উপকূলে
বিকেলের বেলাভূমি যখন নেমে যাবে জলে !

আমাকে ফিরায়ে আমার কাছে
তুমি এসেছো পিছু, বসে আছো নিভৃতে কবিতার অলিন্দে
শুক্ পাখী আজ আমরা মুখোমুখী
অনুচ্চারিত সংলাপে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।