অবশেষে আলো
- তুহ্ফাতুল ইসলাম তপু - প্রেমালয় ১৯-০৫-২০২৪

এতদিন কোথায় ছিলে আলো?
মনের কোণে মেঘ জমেছে
আমার আকাশ কালো!
এতদিন কোথায় ছিলে আলো?
এই অ-দিনে,এই অ-বেলায় তবে-
তোমার আশায় রয়েছিলাম
সেই অতীতেই কবে।
এতদিন কোথায় ছিলে আলো?
এখন শুধু বইছে হাওয়া-
ঝড়ছে তুফান-অসত্যের ঐ ঝড়;
ভন্ডামীর ঐ অন্ধকারে নিভছে দিবাকর।
এতদিন কোথায় ছিলে আলো?
এখন তবে বিপর্যয়ে আসার সময় হল?
তবুও তোমায় পেয়েছি যে-
অনেক চাওয়ায়,বহুদিনের পরে;
তোমায় নিয়ে দিবো পাড়ি
ফিরবো না আর ঘরে।
এই পৃথিবী তোমার আলোয় ভরবে যেদিন-
আমিও নাহয় ফিরবো সেদিন।
তোমার আলো জ্বলবে যেদিন
ঘুচবে সকল কালো;
সেদিন আমি বলবো তোমায়-
আলো তুমি ভালো।।

-----------------------
অবশেষে আলো || তুহ্ফাতুল ইসলাম তপু
tuhfatul.islam21@gmail.com

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।