তুমি হও এমন
- আহসান মুহাম্মাদ ১৯-০৫-২০২৪

তুমি হও এমন
যেমন শরীরের সমগ্র সৌন্দর্যকে আঁটকে রাখে ক্ষুদ্র সেপটিপিন।
তুমি হও এমন
যেমন লোডশেডিংয়ে মাখানো নুন ভাতে পাশে বসা
স্লো মোশনে হাত পাখার বাতাস।
তুমি হও এমন
যেমন অন্ধকার ছাদে কোলে তুলে নেওয়া কিশোরীর ঠোঁটে
জীবনের প্রথমতম প্রগাঢ় চুম্বন।
তুমি হও এমন
যেমন নোংরা আয়নায় লেগে থাকা লাল টিপ তুলে
অযথাই কপালে অনুভূতির সিল।
তুমি হও এমন
যেমন ভেন্টিলেটরে দুটো চড়ুই ভিজে জড়োসড়ো সন্ধ্যায়।
তুমি হও এমন
যেমন মেঘের সম্পৃত্ততায় কাহারও পাহারতম বিচ্ছেদ।
তুমি হও এমন
যেমন আমার ঘুমিয়ে থাকা মুখের ব্রণে
তোমার আলতো মলমের ছোঁয়া।
তুমি হও আমার
যেমন আমি চেয়েছি অজস্র কিন্তু পাইনি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।