অরুন্ধতী রহমান (১৪)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

বাড়ির পাশের খোলা মাঠটায় শরতের পয়লা দিন মেলা বসে।
কতো ঝুমঝুমি কতো রঙিন বাতাসা মিষ্টি আর সার্কাস পার্টির আগমন,
শুধু তোমাকে সেখানে খুঁজে পাওয়া যায়না...
অরুন্ধতী রহমান!
তোমাকে খুঁজেছি ভূতুড়ে অশ্বথের পৌরণিক ছায়ায়
তোমাকে খুঁজেছি নরম নদীর পাড়ঘেঁষা অজপাড়াগাঁয়
তোমাকে খুঁজেছি একাদশীর চাঁদ ডোবার রাতে,
আমার হৃদয়াঙ্গনের দগদগে ক্ষতগুলো সারাতে!

নিওন আলোর সন্ধ্যায় চোখের কোনে গুটিসুটি জল,
ঘড়ির কাটায় রেডিয়াম জ্বলে জোনাকির মতন।
বাড়ির পাশের মাঠটা রাত হতেই নিঝ্ঝুম,
হারিয়ে সারাবেলার পরিচিত কোলাহল।
বাড়ি ফেরার ক্ষণে
ছুটন্ত গাড়ির সাথে দৌড়ে চলা চাঁদের আলো যেন টগবগে শ্বেত ঘোড়া!
সহসাই বৃষ্টি ঝিরিঝিরি, ঘুম ঘুম নগরী বৃষ্টির নেশায় বুঁদ।
পিচঢালা পথের কিনারায়
শরতের প্রথম রাতগুলোয় বেড়ালছানারা ঘুমোয় এক গজ বৃষ্টিভেজা তুলোর মতন।
আমার নেশাগুলো তোমাকে প্রদক্ষিণ করে আবর্তিত
আমার শরৎ গুলো তোমার খোঁজে সহসা বিবর্তিত
তুমি চলে এসো কাক ডাকা ভোরে কিছু শেফালি ফুল হাতে
স্পর্ধাময় আলিঙ্গনে বাঁধব,
কখখনো পারবেনা পালাতে...
অরুন্ধতী রহমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।