পূর্ণতার মাঝেও শূন্যতা
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

"ভালোবাসার তাবিজ-কবচ সবার জোটেনা।
আকাশকে ভালোবেসেই নীল নীল সময় কাটায় তারা
তাদের মনটাকে মায়ার স্পর্শে দেয়না কেউ পাহারা!
রূপসা নদীর স্রোতের মতন বয়ে যায় জীবন...
খিলখিল হাসির ছলাকলা হারায় একদিন একাকীত্বের জাদুমন্ত্রে...
মণি খুলে রেখে ঘুমিয়ে পড়া সাপটার মতন নিশ্চুপ হয়ে রয় সব।
কারো জন্য ফুল দিয়ে খোঁপা বাঁধার সময়গুলো হারায় একদিন একাকীত্বের জাদুমন্ত্রে...
অচেনা সুরঙ্গের শেষমাথার কাছাকাছি পৌঁছেও অবচেতনমনে হাল ছেড়ে দেবার মতন নিশ্চল হয়ে রয় সব।

ভালোবাসার তাবিজ-কবচ সবার জোটেনা।
ঘুমকে ভালোবেসেই ছুটির দিনগুলো কাটায় তারা।
ঘুমন্ত শরীর থেকে সরে যাওয়া চাদরটা কেউ মায়ার স্পর্শে জড়িয়ে স্বপ্নটা গাঢ় করে দেয়না।
রজনীগন্ধার সুঘ্রাণ বারান্দাতেই রয়ে যায় সারাবছর,
বৃষ্টির রাতে মাটির রাস্তায় একাকী হেঁটে যাবার মতই শূণ্য রয় সব।
ইথারের গলা বেয়ে ভেসে আসেনা কোনো রোমাঞ্চকর অভিব্যক্তি।
শুধু শুধু কৌতুকছলে হাসিতেই গড়ায় জীবন!
শুধু শুধু হুহু বাতাসের করতালির মতনই অগোছালো একদিন সব। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।