স্বর্গ নরক
- মিজানুর রহমান নীল ১৮-০৫-২০২৪

ভীরুরা নরক দেখে-
মসজিদ, মন্দির, প্যাগোডায়!
স্বর্গ খুঁজে পায়-
রাহাজানি, জোচ্ছুরী, যতসব অন্যায়!
ভিখারীর মত সং সেজে দু’হাত তুলে-
সৃষ্টিকর্তা আরো চাই! আরো চাই!
অন্ধ, ল্যাংড়া, বধির ভিখ খুঁজে-
মসজিদ, মন্দির, প্যাগোডার বাহিরে
ধুলাবালী নদর্মায়!
ভিখ চাই! ভিখ চাই!
কে মানব? কে সৃষ্টিকর্তা?
এতে তার কি আসে যায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।