গণতন্ত্রের রঙ
- মিজানুর রহমান নীল ১৮-০৫-২০২৪

বুঝিনা কী করে এড়াবো তাকে!
এ আমার স্বাধীন জন্মভূমি বাংলাদেশ
স্বপনে নয় বাস্তবে, একাত্তরের রক্তে!

সূর্যের আলো দিনে ভাসে –
একাত্তরের লাল রক্তিম রঙেতে!
চাঁদের জোছনা রাতে ভাসে –
বীরঙ্গনার যৌবন রূপের দীপ্তে!

পুড়ছে এ’দেশ, পুড়ছে স্বাধীনতা;
দুর্ভিক্ষের অনলে নয় ক্ষমতারই দ্বন্দে!
একাত্তরের গণতন্ত্রের পতকা উড়ছে আজ
একই নামে রঙ পাল্টিয়ে পরিবারতন্ত্রের গন্ধে!

স্বাধীন এ’দেশে এখনো রক্ত চাই! রক্ত চাই!
দেশপ্রেম নয়! গণতন্ত্র নয়! ক্ষমতারই দ্বন্দে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।