তুমি আমার সাথি হবে?
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

তুমি একটু সামলে থাকো,
আকাশের নিস্তব্ধ চাঁদ নয়, তারার জোছনায়,
যখন তা পূর্নতা পায়,
তুমি আমার আলো হবে?
আঁধার কালোর দ্বৈত বিভবে!

তুমি স্ম্ৃতীর বসন হইও,
দুঃখ ভরা ছলনাতে নয়, সুখের নিবিড় বিমূর্ততায়,
যখন মনে স্বপ্ন জাগায়,
তুমি আমার জীবন হবে?
হিংসা ঘ্ৃনার অন্তরালে!

তুমি একটু আড়াল থেকো,
কষ্ট সওয়া যন্ত্রনাতে নয়, রৌদ্র মেঘের প্রতারনায়,
যখন আশা ভাষা হারায়,
তুমি চোখের তারা হবে?
আশার ভিষন অভিলাষে!

তুমি হয়ো ছায়া আমার,
আগুন ঝরা রোদের আলোয় নয়, নিরব মনের মুমূর্ষতায়,
যখন হ্ৃদয় রক্ত ঝড়ায়,
তুমি ত্ৃষ্ণার জল হবে?
মরুভুমির মরিচিকার রিক্ত বিপরিতে!

তুমি বরং বন্ধু হইও,
তার চেয়েও ভালো তুমি গোধুলি হয়ে রইও,
তুমি আমার সাথি হবে?
না না যেমন তুমি চাও,
পড়ে রইল খাতা কলম যেথায় তুমি যাও্

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।