কালো রংয়ের আলো
- তুহ্ফাতুল ইসলাম তপু - অন্তর্দর্শন ১৯-০৫-২০২৪

কালো রংয়ের আলো
------------------------
তুহ্ফাতুল ইসলাম তপু
-------------------------

কালো তুমি আলো আমার
তুমি কালো আলো,
কালো তুমি কালো বলেই-
তোমায় বাসি ভালো।
কালো তোমার চোখের বরণ
কালো তোমার চুল,
কালো বরণ দেহ তোমার-
রুপেতে অতুল!
কালো তুমি আছো বলেই-
আলো গেছে চেনা!
তোমার বরণ কালো বলেই-
ফর্সা চেনে কে না?
তোমায় যারা ঘৃণা করে,
বিষ ঢালে ঐ দু'চোখ ভরে-
তোমায় যারা নিচু করে
বাসে না কেউ ভালো;
তাদের বলো-
"কালো তুমি এই পৃথিবীর
কালো রংয়ের আলো!"
কালো তুমি জেগে ওঠো-
যুদ্ধের প্যান্ডেলে;
কালো আলো জ্বালো আরও
ম্যান্ডেলার ক্যান্ডেলে।।



----------------------------------
----------------------------------
উৎসর্গঃ অবহেলিত
নিগ্রোজাতি এবং দুনিয়ার
সকল কালো লোকদের। তারা
আমার কাছে একই গাছের
ভিন্ন রংয়ের সুন্দর ফুল। তারা
কালো রংয়ের আলো।।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।