সময়ের নিম বৃক্ষ
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

সময়ের নিম বৃক্ষ
----------------মো : নূরুল গনী


আমাদের নন্দিত নিন্দিত জীবনের মাঝে
প্রাচীন নিম বৃক্ষের মত সময়- মানুষের নি:সৃত
ঘৃণার কার্বন বুকে টেনে পুষ্ট হয় !
এ ভাবেই জীবনের হেমলক পান করে
আমরা অনুগামী হই সক্রেটিসের
আনুপার্বিক বিশ্বাস অবিশ্বাসের মধু-তিক্ততা
নিয়ে ভালবাসি, ঘৃণা করি পরষ্পরকে !

সময়ের নিম পত্র মহৌষেধের মত
প্রলেপ ছড়িয়ে দেয় চারপাশে -ক্ষতগুলো
নিয়মিত পূর্ন হয় অপূর্নতা আড়াল করে
যৎকিঞ্চিত সুখের বিনিময়ে !

সময় শ্রেষ্ট শৈল চিকিৎসক
খন্ডিত আত্মাকে জুড়ে দেয় হৃদস্পন্দনে
আর আমরা ভুলে থাকি মহামারী এবং
যুদ্ধের ফলাফল !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।