মেতে আছি বিনাশী আয়োজনে
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

বিনাশী আয়োজনে মেতে আছি আমি
পাহাড়ের চুড়ায় উঠে আকাশের যে শিশুটিকে হাত বাড়িয়ে
কোলে নেই -তাকে ছুড়ে ফেলি খরস্রোতা প্রপাতের জলে !
খন্ডিত উল্কার শরীরে হাতের নখর ঘষে খামচে ধরি
মৃত্যুর বিভিষিকা তার কন্ঠে !
তবু মৃত্যু আসেনা তার বরং ভয়ংকর নীলতিমি হয়েে
একে একে গিলে খায় নীরিহ জলজ প্রাণী !

সমতল থেকে এসে যতপথ পাহাড়ের পাদদেশে পড়ে থাকে
মৃত সরিসৃপের মত- উত্তাপ খুঁজে গুহার নিস্তব্ধ চুল্লিতে
হতাশ -ওখানে আর সংবেদনশীলতা নেই !
জান্তব দানবেরা, পাহাড়ের মাটি আঁকড়ে থাকা পাথরের ভাঁজে
বৃশ্চিকেরা -অদ্ভুত সমন্বয় ঘটিয়ে বেঁচে থাকে দীর্ঘকাল
গোপনে দংশন করে চলে নীহারিকার হৃদয় !

আমি তাই বিনাশের মাঝে অনুসন্ধান করি অবিনাশী আত্মার
মৃত্যুর মাঝে জীবনের !
বিষ্ফোরণ হবেই আত্মঘাতি বিনাশের এবং ধ্বংসের সাথে সখ্যতা অনিবার্যই !
আমিও আজ তাই বেআব্রু মেতে আছি বিনাশী আয়োজনে !!

৫/১০/২০১৫ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।