তুমি শুধু তুমি যে আমার
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

চোখ ভিজে থাকা জল স্বপ্নে স্বপ্নের গ্লানি,
হঠাত জেগেছে অতল রোজ নামচায় জানি

তার কথা ভাবি বসি দুঃসময়ে সেই সময়ের পার,
অপারগ তবু রাজি আমি তাতে আসি বারংবার

একরাশ ফোঁটা প্রেম স্ম্ৃতির ধোঁয়ায় মিশে,
তার ছবি ভেসে রয় মরিচিকা পথের পিচে,

তবু মনের অজান্তে সে সময় সময় এসে,
স্ম্ৃতিতে বেঁধেছে মন ছায়ার বেশে

আমার পারমীতা স্বপ্ন সূদুরীতা
ফিরে এসে বলেনিতো আর

আমার সে নন্দীতা জাগ্রত কবিতা
তুমি শুধু তুমি যে আমার,

বেলাশেষে ঘুরে ফেরা আমার চোখে,
বাড়ির পথের ধুলো গোধুলী মিশে

তার দ্রুত চলে যাওয়া
অপেক্ষায় ফিরে চাওয়া,
অভিমান দিনমান মনেতে মিছে

সেই ক্ষন প্রহরন করেছে অনুরনন,
মিছেমিছি ব্যথা দেয়া সন্তাপের

দিনশেষে কি ছুতোয় অভিমানী অভিনয়,
জলচোখ সবিনয় অনুঃতাপের

আমার পারমীতা ভুবন নিবেদিতা
ফিরে এসে বলেনিতো আর

আমার সে নন্দীতা জাগ্রত কবিতা
তুমি শুধু তুমি যে আমার,

ছবির মত তার চোখের ভাসায়,
পেরিয়ে এসেছি দিন কতনা আশায়

এ মনের আঙ্গিনায়
গহীনের সীমানায়,
তার স্ম্ৃতি সে মধুর বিধুরতায়,

আমার সে অবেলা ব্যথার ছেলেখেলা,
যন্ত্রনা বোঝেনি নিঃসংশয়

প্রথম ভালো লাগা ভালোবাসা না জাগা,
সে কি হয় মনে হয় নেই সংশয়,

আমার পারমীতা শারদী সঞ্চিতা
ফিরে এসে বলেনিতো আর

আমার সে নন্দীতা জাগ্রত কবিতা
তুমি শুধু তুমি যে আমার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।