একান্ত ইচ্ছা
- Rashed Khan ১৯-০৫-২০২৪

একটি নতুন ইচ্ছে নিয়ে
আমি নেমেছি মাঠে,
যদিও এর জন্যে আমি ঘাড়ধাক্কা
খাবো প্রতিটা ঘাটে।

তবুও পিছু পা হবো না আমি
উদ্দেশ্য পুরনের আগে থামবো না
তা আমি জানি।

দুনিয়াটা বড়ই নিষ্ঠুর তবু যেতে হবে বহুদুর
দিক নিশানা হারিয়ে চলতে হবে
দূর থেকে দূর।

টাকা, আরো টাকা এ কথাটাই
সবার মুখে গাথা
টাকার ধান্দায় সবার মনেতেই
কম বেশি আছে ব্যথা।

টাকা দিয়ে সবকিছুই হয় প্রায়,
টাকার জন্যেই মানুষ মরছে যে
হায়!

টাকার গোলাম হতে চাই না আমি,
টাকাকে গোলাম বানাবো।
শুধু এটাই জানি একদিন না,
একদিন টাকার উপরই ঘুমাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Irin_Akter
২৩-০১-২০১৬ ১৮:১৫ মিঃ

খুব সুন্দর :)