তোমার জন্য জমানো আবেগগুলো
- কবির মুক্তাদির ১৯-০৫-২০২৪

তোমার জন্য জমানো আবেগগুলো যেন
আজকের এ খরতপ্ত ঝাঁজালো রোদের মতো,
বুকের ভিতর থেকে কেমন জানি
এক পোড়া পোড়া গন্ধ ভেসে উঠে,
সে গন্ধে আমি বেমালুম অবচেতন বনে যাই,
সে গন্ধে বেঘোর অবশ হয় আমার সমস্ত স্নায়ু;
তখন মনে হয় তোমার তৃষিত তপ্ত ঠোঁট
আমার ঠোঁটে পুরে আমি পড়ে আছি মৃতবৎ,
তখন মনে হয় কোন এক বিশাল সরোবরের
গভীর থেকে আরো গভীরে তলিয়ে যাচ্ছি আমি।



কি উত্তপ্ত বাতাস ফেনিয়ে আসছে আজ
সাগরের অশান্ত জলরাশির মতো!
যেন বা সাহারা মরুভূমি থেকে
সাঁই সাঁই করে ছুটে আসছে লু হাওয়া,
সে হাওয়ায় কাঁচের মতো ভেঙে যাই আমি,
সে হাওয়ায় ভেসে যায় আমার সমস্ত চেতনা;
তখন মনে হয় আমার অনড় অবশ দেহখানি
তুমি বাহু মেলে জড়িয়ে রেখেছো বুকে,
তখন মনে হয় ঝলসে যাওয়া আমার উপর দিয়ে
বয়ে যাচ্ছে এক বিক্ষুব্ধ বরফ শীতল ঝড়।

১৮/০৯/১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।