হেমরঙ্গা দিন শেষে
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

হৈমন্তির কোমল উত্তরীয় বিছানো
বিকেলের লাজরাঙ্গা তৃণের শরীরেে
এসো বসি মুখোমুখি
প্রসারিত হাতে হাত দু’জনার !

নি:ষ্কম্প চোখের পাতায়
অমৃত সুখের জ্বালা-না হয় জ্বলুক
এ সুবর্ণ প্রহরে !

শব্দহীন অলৌকিক মুখরতায়
তুমি ও আমি ! ধানের শরীরের মত
সোনালী বিকেল-তোমার মুখের উপর
ছায়া ফেলে সুনিবীড় ! আমার হৃদয়েও
সুগন্ধী মদিরা ধানের !

এসো কুন্তলিকা আরো নিবীড় উষ্ণতায়
হৈমন্তীর উত্তরীয় জড়িয়ে-স্পন্দিত ঠোঁটে
সংলাপ স্পৃহা !চেয়ে থাকি ব্যাকুল
মেঠোপথ যে দিকে-ফিরে গেছে গাঁয়
আমরাও যাবো সে পথে একদিন !

হেমরঙ্গা দিন শেষে , ধানের আটির মত
বেঁধে প্রেম-বয়ে নিবো হৃদয়ে
যেতে যেতে নীড়ে হিম হিম সাঁঝে
তোমার হাত তুলে দিও আমার হাতে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।