গড়মিল
- Rashed Khan ১৯-০৫-২০২৪

হিসাবে মিলিয়ে দেখলাম
তাতে গড়মিল,
ছন্দগুলোতে আসছে না
আর অন্তমিল।
ভেবে দেখলাম পিছনে করেছি ভুল,
তাইতো এখন পাচ্ছি না নীল দরিয়ার কূল।

অশ্রুর জলে হয়েছে নদী
তার রং নীল,
নদী না হলেও হবে খাল
হয়তো বা বীল।
গায়ের রং সফেদ হলেও
মনটা যে কালো,
আশার প্রদিপ থাকলেও তাতে
নেই কোনো আলো।

মনটা আমার উথাল হয়ে
কি যেন বলে,
দিক নিশানা ছারাই সর্বদা ভুল পথে চলে।
সূর্য উঠা কোন এক
কাক ডাকা সকালে....
না বলবো না,
থাক তা নিজের অন্তরালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।