অনুযোগ
- কবির মুক্তাদির ১৯-০৫-২০২৪

এর চেয়ে বরং মরে যাওয়া ঢের ভালো,
এর চেয়ে ঢের ভালো বেঁচে না থাকা;
যে তুমি ছিলে আমার দু নয়নের আলো,
সে তোমার ছবি আজ বিরহ পটে আঁকা।

তোমার হাসি ভোরের আলোয় ঝলমল করা,
আমি সে উচ্ছ্বল হাসি দেখি না কতদিন;
তোমার যে দু চোখ থাকে সদা স্বপনে ভরা,
তা আমার দু চোখে আর হয় না বিলীন।

তোমার কথা বলা যেন ছুটে চলা নদী জল,
মনের ভিতর গিয়ে বাধ ভাঙা ঢেউ তোলে;
ওই সৌম্য মুখশ্রী যেন মন-রাঙা উৎপল,
যা দেখে মন আমার হাজার কষ্ট ভোলে।

কেন সেই তুমি আজ আর বলো না কথা,
কেন লুকোচুরি খেলা খেলো আমার সাথে;
ওগো আমার জনম জনমের কল্পলতা,
আরো কতদিন শুধু রবে আমার কল্পনাতে।

কাছে থেকেও কেন এতো দূরে তুমি আজ
কেন আপন হয়েও এমন হয়ে আছো পর;
বাতাসে ভাসিয়ে দিলাম প্রেমের আওয়াজ,
তারে শুনতে পেলে যেন দিও তুমি বর।

১০/০৮/১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।