আসবে কবে তুমি?
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

চিলেকোঠার ওই প্রান্তে
বসে আছে কপোত কপোতী,
আদর মাখা স্বপ্নে গড়ছে সুখের বসতী
ছোট ছোট কত পাখির দল
উড়ে যাচ্ছে ওই আকাশে,
আমার মনের ঘুড়িটা
ডানা মেলছে মৃদু বাতাসে,
খুঁজছে তোমায় ওগো
তুমি যে আছো কোথায়?
রামধনুর সাত রঙে
তোমাকে না খুঁজে পাই,
পলাশ অশোক বনে
লেগেছে রঙের আগুন ,
মন যে খুঁজছে আজ
মধু মাখা সেই ফাগুন,
আম্র কাননে ছুটছে মৌয়ের দল,
তুমি কেনো আসছো না ফুটাতে শতদল,
অপেক্ষার শেষ হবে যে কোন মাসে,
চৈত্রও যে আজ শেষ হতে বসেছে
দুরে কেনো রাখছো আমায়
বুঝিনা কি যে কারন?
মন যে আর মানছে না
করছি যতই বারণ,
অবুঝ মনের তৃষ্ণা
মিটবে কি অবশেষে,
আসবে আষাঢ় কবে
ভিজাতে লাজুক বেশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।