শূন্যস্থান
- সুকন্যা তিশা ২০-০৫-২০২৪

এখনও থমকে দাঁড়াই হঠাৎ দেখে কোন অচেনা ছায়া,
মনে হয় যেনো সেই চেনা অবয়ব কাছে এসে ডাকছে আমায়।
যেনো কানে কানে ফিসফিসিয়ে বলছে-
“দেখো, ফিরে এলাম আবার তোমার বারান্দায়,
মহাপ্রণযের এই ক্লান্তিলগ্নে নিজেকে আর পারি নি আটকাতে।”
প্রত্যাশা নেই ,তবুও ভালোবাসার আরশি নিয়ে পথ চলা।
তবুও কোথায় যেনো অপ্রত্যাশিত ঘুমন্ত আশাটি
মাথা চারা দেয় সবিনয়ে।
এখন তো আর তোমার আবদারে দিশেহারা নই আমি,
তবুও মনে হয়
এখনও আধো ঘুমে তুমি খুঁজো আমায়,
এখনও সকাল হলে সুপ্রভাত বলে
ঘুম ভাঙ্গানোর ইচ্ছে হয় তোমার ,
এখনও দূরালাপনীতে আমার কবিতা শুনো তুমি ,
মনে হয় এখনও দুপুরের খাওয়া বাদ রাখ আমার জন্য,
এখনো সন্ধ্যে হলে আমার পাগলামীটা কাঁদায় তোমায় ?
এখনো অমানিশার অন্ধকারে আলো জ্বালাও
প্রেমপ্রদীপটিতে ?
সত্যি কি এখনো সেভাবে ভাবো আমায় ?
কেন তবে মনে হয় শূন্যস্থানটি এখনো শূন্য আছে আমারই জন্যে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।