ঝরাপাতার স্যুভেনীর
- মো : নূরুল গনী ১৮-০৫-২০২৪

হৃদিকা ! একটা কোমল বসন্ত চেয়েছিলাম আমরা
অথচ আহত হয়েছি কুসুম কন্টকে ! আমি তাই
কিছু ঝরাপাতা জমিয়ে রেখেছি গোলাঘরে -স্যুভেনীর
বসন্তের শেষেও পুড়াইনি কষ্টের আগুনে !

ফেরারী বসন্ত প্রতিবারই আসে
আমরা মুখোমুখি হই !স্মৃতির স্যুভেনীর উড়ে যায় যখন
দক্ষিনায়ন শেষে -আমি আবারো কুড়াতে থাকি
অবশিষ্ট পাতা !

হৃদিকা ! কোমল বসন্তের সিম্পনি শুনে শুনে একদিন
হয়তো স্বরলিপি হবো ফাগুনের !

৫/৩/২০১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।