প্রিয়তমেষু
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

তোমাকে ছোঁয়া যায়না, হৃদয়ের আয়না হয়ে আছো তুমি অস্পর্ষী
যত বাঁধ তুমি দিয়েছ বেঁধে, আমি ভাঙতে পারিনি তুমি যা চাওনি
যতটা ছিলাম ব্যথায়, ভুলেছে মন আবেগ এই ভালবাসায়
তুমি প্রিয় তার সুখছবি, আমার চিরস্থায়ী কল্পনায়
তোমাকে বলা যায়না, আমি মূক বোবা মূর্তির তুমি অবয়ব
কিছু ছিল বোঝাবার তুমি বুঝতে চাওনি, তোমার স্মৃতি আমি হয়ত অজ্ঞাত।
তুমি আমার এই হৃদয়ের সুপ্তি, কোটি চোখের আড়ালে
আমার নিত্য সর্বস্ব, আমার বিরহের সুখ চির প্রনয়ের
তোমাকে ধরা যায়না, আমি বৃহস্পতির রুক্ষতা তুমি মঙ্গল পৃথিবীর প্রানের ছায়া
শুধু একটিবারের জন্যেও আমি বিস্মৃত হতে পারিনি, তোমার চোখ তুমি তাকিয়ে
আমি বলতে চাইনি এই হাতটি ধর
তুমি দু-পা এগিয়েছ আমি এক পা-ও পিছুতে পারিনি
এমন হাসি আর চোখের ভাষায়,
তুমি ধরাশায়ী করেছ আমায়।
আমি বলেছিলাম, লিখবোনা কবিতা আর তোমায় নিয়ে
একটি শব্দেও আমি আর সেখানে ফিরবো না
ফিরে এসেছি আমি চির বাধ্য
আমার চোখের সামনে তোমার অবয়ব, মিশে গেছো এই অস্তিত্বে।
যদি সত্যিই তোমায় পাওয়া যায়, তুমি স্বপ্নের চেয়েও হও সত্যি
আমি মেনে নেব এই যন্ত্রনাই ছিল স্বপ্ন
প্রিয়তমেষু কিছু আড়াল থাক এই প্রেম গাঁথার
যত ব্যথা আর যত অভিবান
প্রিয়তমেষু যদি ফিরে আসো কোনদিন
হয়ত দেখবে গোধুলী শেষ, পাখি গাইছেনা আর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।