শৈশবে গ্রীষ্ম
- স্বপন শর্মা ২০-০৫-২০২৪

ভয়ের ঝাঁকুনি মায়ের বকুনি
যেতাম সব ভুলে,
গ্রীষ্মের দুপুরে মজাঐ পুকুরে
খেলতাম প্রাণ খুলে।

গ্রীষ্মের দুপুরে মরাঐ পুকুরে
উষ্ণ হাটু জলে,
সেই সব দিন আজ অমলিন
সময় গেছে চলে।

ঘুম কাতুরে রোদেলা দুপুরে
করেছি দস্যিপনা,
হেথায় ঘুরি সে গাছে চড়ি
করতো না মানা।

অতীত স্মৃতি হয়েছে ইতি
গেছি সব ভুলে,
চাইনা অতীত পানে ব্যস্ত বর্তমানে
দেখি না নয়ন খুলে।

শৈশব ভুলে জানালা খুলে
দেখি না সে ছবি,
তোমার মতো আগের মতো
লেখে না আর কবি।

শৈশব স্মৃতি পুরনো প্রীতি
এখন আর হয়!!
সময় ব্যবধানে জীবন সমাধানে
সবকিছুর পরাজয়।

--স্বপন শর্মা
উলিপুর-কুড়িগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।