মে দিবসের প্রশ্ন
- স্বপন শর্মা ১৯-০৫-২০২৪

কার উৎপাদন কে করে আচ্ছাদন
কারা নিচ্ছে সুস্বাদ?
কাদের ঘামে কাদের নামে
গড়ছে কারা প্রাসাদ!
.
কার আত্মদানে কার ঐক্যতানে
কে করে প্রতিরোধ,
কেমন করে তাদের ধরে
কে নিবে প্রতিশোধ?
.
কেমন করে চাকা ঘুরে
গড়িয়ে চলে ধরা!
লুটছে জোরে মুনাফা খোরে
দেখেনা কার গড়া?
.
ঝাল সেনারা করবে কিনারা
থাকলে তোরা পাশে,
আসেন ভাই দেখিতে চাই
ওরা কেমনে হাসে?
.
--স্বপন শর্মা
উলিপুর-কুড়িগ্রাম।
২৫/০৪/২০১৬ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।