ভীত হই পূর্ণিমার আগমনে
- স্বপন শর্মা ২০-০৫-২০২৪

শুক্লা চর্তুদ্দশীর পর অমাবস্যা
আমি হাতরিয়ে খুঁজি
ক্ষুদ্র স্বপ্নগুলো-
অন্ধকারে কখনো পেয়ে যাই
আকরিয়ে ধরি নতজানু হয়ে--
মেতে উঠি প্রাগৈতিহাসিক
উল্লাসে।
.
ক্ষণকাল পর যখন চৈতন্যে ফিরি
চেয়ে দেখি কৃষ্ণপক্ষের পলক কেটে
আমার মধ্য আকাশে জোস্নার
ঝিলিক।
তখন ফ্যাকাসে স্বপ্নগুলো কিটমিট
করে অট্র হাসিতে,
ঠাট্রায় মেতে ওঠে-
থেমে যায় অনধিকারচর্চা কিছুক্ষণ,
আবার সেই ভঙ্গুর স্বপ্নকে পুর্নাঙ্গ
পাবার মানসে
নগ্নতা ঢেকে বেরিয়ে পরি
প্রান্তের প্রান্তে।
.
কখনো কখনো পক্ষকাল ব্যাপি
অপেক্ষার পর
নিজেকে নিয়ে আনমনা হয়ে পরি।
ভিষন ভয় হয় কৃষ্ণ পক্ষের চর্তুদ্দশীর
শেষ প্রহরে,
অনাগত পূর্ণিমার অাবির্ভাবে।
.
30/04/2016

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।