মালিক পক্ষ সাবধান
- স্বপন শর্মা ২০-০৫-২০২৪

উদয়-অস্ত খেটে ব্যস্ত
পায়না ন্যায্য মূল্য,
ঠান্ডা গরমে যাদের শ্রমে
করোনা তার তুল্য।
.
উত্তপ্ত মাঠে ফসল কাটে
দিন চলে যায়,
ওদের ঘামে নিজের নামে
কারা গান গায়?
.
রুজির ঘরে তালা গেড়ে
আনো নিজ বশে,
ওদের শ্রম খাচ্ছ হরদম
গালি দিচ্ছ কষে।
.
জাগবে যদি টলবে গদি
কেমনে দিবি সামাল,
রুখবে যখন দেখবি তখন
হবি বে-সামাল।
.
এখন থেকে উঠো জেগে
সঠিক মূল্য দে,
নইলে এবার দেখবি আবার
অস্ত্র ধরে কে?
.
হও সাবধান যার অবদান
তাকেই দিতে হবে,
নইলে ভাই উপায় নাই
জানটা কেরে নিবে।
.
০৩/০৪/২০১৬
--স্বপন শর্মা
উলিপুর-কুড়িগ্রাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।