জন্মান্তরবাদ বিশ্বাসে রুখবে অন্যায়
- স্বপন শর্মা ২০-০৫-২০২৪

জন্মান্তরে বিশ্বাস আছে যার
সে কখনো করতে পারে না
অন্যায় অবিচার।
.
অন্তর্হিত হয় ধর্ম মানুষ হয় পশু
বোমা ছুড়ে মানুষ মেরে হয়েছে কি
ধর্মের উন্নতি কিছু?
.
ধর্ম নয়তো ঠুনকো বস্তু টোকায় ভেঙ্গে যাবে,
ধর্ম রক্ষার নামে করছ যা, তাকি তোমার স্রষ্টা মেনে নেবে!!
.
শুনিয়া নয় শুুধু বিশ্বাসেও নয়, নয় জরিমানা কিম্বা ফাইন,
সঠিক জানতে হবে সঠিক মানতে হবে
ধর্মীয় বিধান, আইন।
.
বোমা ছুড়ে মানুষ মেরে নিজেকে ভাবো খাঁটি বান্দা,
চক্ষুঃ থাকতেও এজগতে
তুমি আসল আঁন্ধা।
.
চার পায়ে ভর করে কুকুর যেমন ছুটে
চার চাকাতে চাপিয়ে মানুষ
ছুটছে প্রগতির পথে।
.
--স্বপন শর্মা
উলিপুর-কুড়িগ্রাম।
০৬/০৫/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।