পেশাজীবী ষাঁড় কিংবা শুভ্রপুরুষ
- মঈন মুরসালিন ২০-০৫-২০২৪

শুনে যাও পৃথিবীর স্বপ্নচারীগণ!
আমি আমার আপনজনদের বলছি-
যারা বিত্ত বৈভবের মোহে অন্ধকারকেই
নিজের পথ মনে করে। পেশাজীবী
ষাঁড়ের মতোই যারা বিলিয়ে দেয় ঐশ্বর্য, বোধ।

তোমরা রৌদ্রের জলে ধুয়ে ফেলো কল্বের ভাইরাস
আর মুছে ফেলো অঙ্গগুলো
আম্বর কিংবা জাফরানে
তোমরা আমার মতো হয়ে যাও,
হয়ে যাও নদীর মতো কিংবা
সুবহে সাদিকের মতোন শুভ্রপুরুষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।